অবসরপ্রাপ্ত? বেকার? পাড়াশুনা বন্ধ অথবা অপর্যাপ্ত আয়? আপনার নিজের ইন্টারনেট ব্যবসা শুরু করুন ঘরে বসেই। আপনার স্বপ্ন পূরণের এবং মহৎ উদ্দেশ্যসাধনের জন্য গৃহভিত্তিক আয় করে প্রকৃত সম্পদ গড়ে তুলুন। এই কাজ প্রকৃতই “WORLD WIDE INCOME SYSTEM”! এর জন্য প্রয়োজন শুধু আপআপনাকে, আপনার মনোযোগ, ধৈর্য্য, যত্ন, বুদ্ধি ও কুশলতাকে - সমস্ত প্রশিক্ষণ ও সহায়তা, ওয়েবসাইট এবং পণ্য বিনামূল্যে উপলব্ধ! শূন্য শতাংশ ঝুঁকি, তবে ভাবছেন কেন? কোনো ফিস দিতে হবে না অথবা কোনো ব্যয় করতে হবে না; কোনো সময়সীমা নেই। আজই নথিভুক্ত হোন, আর এর জন্য- ক্লিক করুন এখানে

১ আগস্ট, ২০১১

ব্লগার হলাম কী করে


আজ আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে আমি একজন ব্লগার হলাম। ব্লগ সম্বন্ধে আমার কোন অভিজ্ঞতা ছিল না। অনেক অনেক ওয়েবসাইট সার্ফ করেছি, শুধু ভাবতাম কেমন করে এত সুন্দর সুন্দর ওয়েবসাইট তৈরি করতে পারে। অনেক টাকা পয়সা এতে হয়তো খরচ হয়ে যায়। আস্তে আস্তে সব বুঝতে পারলাম। আমারও খুব ইচ্ছে হল একটা মনের

Summary http://www.epa.gov/win/winnews/images0...
মতো এবং সবার প্রয়োজনের ওয়েবসাইট তৈরি করতে। খুব ভাবলাম, কিন্তু দুঃখের বিষয় টেকনোলজি জ্ঞান না থাকায় খুব একটা সুবিধার টপিক বের করতে পারলাম না। ঠিক এই সময় পড়াশুনার কথাটা মনে পড়ে গেল।মনস্থ করলাম ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত বিভিন্ন বিষয় সম্বন্ধে আলোচনা এবং কিছু জটিল প্রশ্নের উত্তর দেবার। কিন্তু এতগুলো বিষয় নিয়ে লেখা একার পক্ষে সম্ভব নয়, তাই সবার সহযোগিতা কামনা করছি। এবার কথা হচ্ছে আমাকে সহযোগিতা করলে আমার সাইটটিতে ব্লগের সংখ্যা বাড়বে, শিক্ষার্থীদের উপকার হবে, কিন্তু যে লিখবে বা সাহায্য করবে তার কী হবে?


Liberty Dollar


    বহু দেশ আছে যেখানে অনেক লোক যারা দিনে মোটামুটি তিন - পাঁচ ঘন্টা সময় দিতে পারে, তারা নেট থেকে সপ্তাহে ১০০০ (এক হাজার) ডলার পর্যন্ত আয় করে। কোন প্রোগ্রামিং জ্ঞান ছাড়াই এই কাজটি সম্ভব। তবে মেজিকের মতো তৎক্ষণাৎ ফল আশা করলে ভুল হবে। একটি গাছ লাগালে সেই গাছ বড়ো হয়ে ফল দিতে অনেক বছর অপেক্ষা করতে হয়। এখানেও অন্ততঃ তিন - চার মাস মনোযোগ এবং যত্ন সহকারে কাজ করে গেলে ফল পাওয়া শুরু হয়। আমাদের রাজ্যে অনেক বেকার যুবক-যুবতী আছে যারা সময় দিতে পারবে আমি তাদের আমন্ত্রণ জানাছি। পর পর ব্লগের মাধ্যমে আমি আপনাদের সাথে শেয়ার করব।
     আসুন আমরা সবাই মিলে শিক্ষার্থীদের জন্য কিছু করি এবং তার সাথে সাথে নিজেদের আয়ের পথ সুগম করি। নিয়মিত ব্লগগুলি দেখে যান এবং নিজেকে তৈরি করুন। ব্লগে মন্তব্য দিন। কোন জিজ্ঞাসা থাকলে মন্তব্য বাক্সে দিন তিন দিনের মধ্যে উত্তর পেয়ে যাবেন।

লেখক সম্পর্কে

নতুন এবং অনভিজ্ঞ ব্লগারদের জন্য ব্লগ ডিজাইন এবং বিভিন্ন সমস্যা নিয়ে লেখা শুরু করলাম। পরবর্তীতে ইন্টারনেট, পড়াশুনা, সি.এস.এস., এম.এস.অফিস, অনলাইন আয়, ওয়েব হোস্টিং ইত্যাদি বিভিন্ন বিষয় নিয়ে লেখার ইচ্ছে আছে। সঙ্গে থাকুন, পরামর্শ দিন, মন্তব্য করুন।

1 টি মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

home